‘মোবাইল ফোন’ ব্যবহারে এই ৫ টি ভুল করবেন না

 

আজকের এই পোস্টে আমি মূলত আলোচনা করব, আমরা সরাসরি মোবাইল ফোন ব্যবহার করতে গিয়েছে পাঁচটি ভুল করে থাকি সেই পাঁচটি ভুল নিয়ে যা আপনি আর কখনো করবেন না। এই ভুলগুলো যদি আপনি সবসময়ই করতে থাকেন তবে কিছুদিন পরে হয়তো দেখবেন আপনার ফোনটি  হ্যাং করছে, গরম হয়ে যাচ্ছে অথবা ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যাচ্ছে।

‘মোবাইল ফোন’ ব্যবহারে এই - ৫ টি ভুল করবেন না /টেক এসএসডি.কম/Tech SSD.Com

#গরম জায়গায় ফোন চার্জ দেওয়াঃ

আমরা তাড়াহুড়ো করে ফোন চার্জ দিতে গিয়ে এমন জায়গায় ফোন চার্জ দিয়ে ফেলি, যে জায়গাটা আগে থেকেই গরম। অনেক সময় দেখা যায় আমরা রান্নাঘরে ফোন চার্জ দেই, আবার অনেক সময় টিভির উপরে ফোন চার্জ দেয়।আর যেহেতু জায়গাটি আগে থেকেই গরম থাকে আর ফোন চার্জ দেওয়ার সময় ও ফোন থেকে গরম আভা বের হয়।তাই আমাদের এমন জায়গায় ফোন চার্জ দেওয়া থেকে বিরত থাকতে হবে। কেননা এভাবে ফোন চার্জ দেওয়ার সময় যদি ফোন অনায়াসে গরম হতে থাকে তবে আপনার ব্যাটারি পারফরমেন্স খুব দ্রুত লো হয়ে যাবে। তাই ফোন তাড়াহুড়ো করে যেখানে সেখানে চার্জ না দিয়ে শুষ্ক এবং ঠান্ডা জায়গায় ফোন চার্জ দিতে হবে।

#চার্জে লাগিয়ে মোবাইলে গেম খেলাঃ

অনেক সময় এমন হয়, আমরা গেম খেলতে খেলতে হঠাৎ করে ফোনে চার্জ শেষ হয়ে গেলে আমরা ফোন চার্জে দিয়ে ওই অবস্থাতেই গেম খেলতে থাকি। এ অবস্থা খুবই খারাপ।  কেননা মোবাইলে যখন গেম খেলা হয় তখন মোবাইলের জিপিইউ,র‌্যাম,প্রসেসর সবকিছু একসাথে সর্বোচ্চ লেভেলে ব্যবহার হতে থাকে। ওই সময় যদি আপনি চার্জ করেন তখন ফোন খুব দ্রুত প্রচুর পরিমাণে গরম হয়ে যাবে।

#মোবাইলের অরিজিনাল চার্জার এবং কেবল ব্যবহার করাঃ


অনেক সময় কর্মব্যস্ততায়,  এখনি এক চার্জার তখন আর এক চার্জার দিয়ে ফোনে চার্জ করি। তো এমন কাজ কেউ কখনো করবেন না কেননা এতে করে আপনার ফোনের ব্যাটারির হেলপ নষ্ট হয়ে যেতে পারে।তাই যদি আপনি পাওয়ার ব্যাংকের মাধ্যমেও চার্জ  দেন তবেও কেবল টা অরিজিনাল ইউজ করার চেষ্টা করবেন। আর একটা জিনিস মাথায় রাখবেন, সবসময় একই পাওয়ার ব্যাংক ইউজ করার চেষ্টা করবেন। এখন এক পাওয়ার ব্যাংক তখন আর এক পাওয়ার ব্যাংক ইউজ করা থেকে বিরত থাকবেন।


#ফুলে যাওয়া ব্যাটারি পরিহার করে ফোন ব্যবহার করাঃ

অনেক সময় এমন হয় যে, ফোনের ব্যাটারি ফুলে গেছে তারপরও আমরা ওই ব্যাটারি সহ ফোন ইউজ করি। এতে করে কি হবে, ফোনের ব্যাটারি ফোন আপনার পকেট এ অথবা আপনার মাথার কাছে বিস্ফোরন হতে পারে।তাই মোবাইলে ব্যাটারি ফুলে গেলে, যদি সম্ভব হয় মোবাইলের ব্যাটারি বদলানো। আর যদি সম্ভব না হয় তবে মোবাইলই  বদলানো উচিত।

#মেমোরি সম্পন্ন ফুল না করাঃ


অনেক সময় এমন হয় যে, আমাদের ফোন মেমোরি যদি থাকে ৬৪ জিবি তবে আমরা ৬০/৬৩ জিবি মেমোরি ফুল করে ফেলি। একটা জিনিস মনে রাখবেন, যদি আপনার ফোনের স্টোরেজ ৭০ শতাংশের বেশি ফুল থাকে তবে আপনার ফোন অনেক ধীর গতি সম্পন্ন হয়ে যাবে। তখন আপনিও তো মনে করতে পারেন আপনার ফোন হয়তো ধীরগতিসম্পন্ন হয়ে গেছে। কেননা ফোনের স্টোরেজ যদি ৭০ শতাংশের বেশি হয় তবে র‌্যাম-প্রসেসর এর উপর উপর চাপ পড়ে। যার ফলশ্রুতি আমাদের ফোন অনেক স্লো হয়ে যায়।তাই সবসময় চেষ্টা করবেন, ফোনে স্টোরেজ যেন সব সময় একটু বেশি পরিমাণে ফ্রি থাকে।


বিশেষ দ্রষ্টব্যঃ-আজকের মতো এতোটুকু, পোস্টটি ভাল লাগলে কমেন্ট করে জানান। আমাদের অফিসিয়াল অ্যান্ড্রয়েড অ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url