২০২২ সালের ‘১০ টি’ গ্রামঞ্চলের লাভজনক বিজনেস আইডিয়া

আজকের এই পোষ্ট টি আপনারা জানতে পারবেন, গ্রামের দশটি লাভজনক ব্যবসার আইডিয়া।  ব্যবসাগুলো করে আপনি কমপক্ষে মাসে ৩০ থেকে ৪০ হাজার টাকা ইনকাম করতে পারবেন ইনশাল্লাহ। তো চলুন শুরু করা যাক.......

২০২২ সালের ‘১০ টি’ গ্রামঞ্চলের লাভজনক বিজনেস আইডিয়া জব ভাই.কমJob Vai.com

#সাইবার ক্যফঃ

এই কাজটার জন্য আপনার খুব বেশি ইনভেস্টমেন্টের দরকার হবে না। সামান্য কিছু টাকা হলে আপনি সাইবার ক্যাফ এর দোকান আপনার গ্রামে খুলে নিতে পারেন। শুধু আপনার প্রয়োজন হবে একটা কম্পিউটার, একটি প্রিন্টার ও ইন্টারনেট কানেকশন। তাহলে আপনি শুরু করে দিতে পারেন সাইবার ক্যাফ এর ব্যবসা। সাইবার কাফে আপনি যদি ভালোভাবে সার্ভিস দিতে পারেন, তবে আপনি একদিনে ৫ থেকে ১০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

সাইবার ক্যাফের ব্যবসায় কি কি কাজ করা যাবেঃ

  • ফরম ফিলাপ
  • ফটোকপি
  • ছবি তোলা
  • টাইপিং
  • মেমোরি লোড
  • ইন্টারনেট সেবা 

 সাইবার কাপ এর প্রচার করবেন কিভাবে?

সাইবার ক্যাফের  প্রচার করার জন্য নিজে কিছু কাগজ দিয়ে, সেগুলো গ্রামের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে দেন। আর গ্রামে গ্রামে গিয়ে আপনি নিজেই প্রচার করুন। তবে দেখবেন কিছুদিনের ভিতরেই আপনার সাইবার ক্যাফটি অনেক পরিচিত হয়ে যাবে এবং সেখানে অনেক কাস্টমার আসবে থাকবে।

#মোটরসাইকেল সার্ভিসিং সেন্টারঃ

কাজটি করার জন্য আপনার একটু কঠোর পরিশ্রমই হতে হবে, এবং তার সাথে কাজগুলো ও  ভালোমতো জানতে হবে। আপনি কাজটি ভালোভাবে জানলে, প্রতি দিন আপনার ১০০০ থেকে ১৫০০ টাকা কম করে হলেও ইনকাম হবে।


#ফুলের দোকানঃ


ফুলের দোকান খোলার জন্য আপনাকে একটু কঠিন পরিশ্রমী হতে হবে। কেননা সকালবেলা পড়ে গিয়ে আপনাকে বিভিন্ন ফুলের বাগান অথবা নার্সারি থেকে ফুল সংগ্রহ করতে হবে। তারপর সেই ফুলগুলো  নিজের দোকানে সুন্দরভাবে সাজিয়ে রাখতে হবে। এভাবে করলে আপনি দিন কম করে হলেও ১০০০ টাকা ইনকাম করতে পারবেন।কেননা যে কোন অনুষ্ঠানে ফুলের চাহিদা সব সময় থাকে। আর সাথে সাথে ও আপনি, অনুষ্ঠানে ফুল দিয়ে সাজানোর কাজ করতে পারেন এতে আপনার এক্সট্রা কিছু ইনকাম হবে।

#ঝাল মুড়ির ব্যবসাঃ

ঝালমুড়ি ব্যবসা শুনে হয়তো অনেকেই ছোট ব্যবসা মনে করবেন। কিন্তু এমনটা মোটেও না। আপনি কি জানেন একজন ঝাল মুড়িওয়ালা দিন ১০০০ থেকে ১৫০০ টাকা দিন ইনকাম করে।  যা মাস শেষে দাড়ায় ৩০,০০০-৪৫,০০০ হাজার টাকা। বুঝতেই পারছেন কেমন লাভজনক ব্যবসা এটি।

#সেমাই ফ্যাষ্টারিঃ

এখন ফ্যাক্টরি কথা শুনে হয়তো অনেকে মনে করতে পারেন এখানে লক্ষ লক্ষ টাকা ইনভেস্ট করে তারপর ফ্যাক্টরি তৈরি করতে হবে কিন্তু এমনটা মোটেও না। আপনার কাছে অল্প কিছু টাকা থাকলে আপনি একটি সেমাই ফ্যাক্টরি তৈরি করতে পারেন।আর আমরা সবাই জানি সে সেমাই কতটা মানুষের প্রয়োজন আর যে জিনিস যত প্রয়োজন সে জিনিসের তত বেশি বিক্রি হবে। আর সেমাই ফ্যাক্টরি দিয়ে আপনি কম করে হলেও মাসে ৩০ থেকে ৪৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

#মাছ চাষ করাঃ

দেখুন এই কাজটি করার জন্য আপনার একটু হলেও পুকুরের দরকার হবে। যেটি আপনি গ্রামের বিভিন্ন জায়গায় পেয়ে যাবেন। লিজ নিয়ে আপনি কোন পুকুর নিয়ে সেখানে মাছ চাষ করতে পারবেন। আর আপনি আমি সবাই জানি মাছ কতটা প্রয়োজন আমাদের এখানে, আর যে কথা আগেও বলেছি যে জিনিসের যত প্রয়োজন সে জিনিসটা বেশি বিক্রি হবে। আর এখানে আপনি মাছ চাষ করে কম করে হলেও ২০ থেকে ২৫ হাজার টাকা ইনকাম করতে পারবেন।

আজকের জন্য এতটুকুই। এর ভিতরে কোন ব্যক্তি আপনি করতে চান অথবা আপনার মতামত নিচে কমেন্ট করে জানান।




Next Post Previous Post
1 Comments
  • MASUD RANA
    MASUD RANA ২০ মে

    Nice Post

Add Comment
comment url